Wednesday, May 4, 2011

চতুর্মাত্রিকে লিখেছেন পৃথিলা

অপয়া....

 - পৃথিলা



আমি হয়ত অপয়া,
আমার হাতে শুধুই ধ্বংস,
সৃজনের সাথে আমার আজন্ম শত্রুতা।
মুখ ফিরিয়ে রই একে অন্য থেকে।
মধ্যবর্তী ব্যাবধান?......
যোজন যোজন দূর......।।
আমি অপয়া,তাই
কোথাও কোনও ভালর সাথে
আমার সম্পর্ক নেই।
সৃষ্টির উৎসবে যখন মেতে ওঠো তুমি,
আমি তাই দূর থেকে
অপলক চেয়ে থাকি।
তোমার আনন্দ আমাকেও ছুঁয়ে দিয়ে যায়।
আর কানে কানে বলে দিয়ে যায়...
ওখানে যেও না তুমি...
এই নির্মল আনন্দ,
এই শুভ সৃজন মেলা,
এই নতুনের গান,
ধ্বংস করার অধিকার তোমার নেই।
আমি যাই না তোমার কাছে তাই...
শুধু দূর থেকে দেখে দেখে দু চোখ জুড়াই।
আমি অপয়া,কিন্তু
আমি অপয়া হতে চাই নি।
আমি চেয়েছিলাম সৃজনের বন্ধু হতে।
তোমার কাঁধে কাঁধ মিলিয়ে
নতুনের উল্লাসে মেতে উঠতে।
বলতে পার,আমি আজ অপয়া কেন?
কেন আমি তোমাদের কেউ নই?
জানি তুমি বলতে পারবে না...
কারণ এ প্রশ্নের
কোন উত্তর তোমার কাছে নেই।
আমিও একটা প্রশ্নের উত্তর খুঁজে ফিরি...
চারপাশের এই মুখরতার মাঝে
আমি এত নিঃসঙ্গ কেন?
কেন আমার চারপাশ
আজ এত নিঃসঙ্গতায় মুখর???

0 Comments :

Post a Comment